শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী তাহেরপুর পৌরসভার সকল সেবা বন্ধ: ভোগান্তিতে পৌরবাসী

রাজশাহী তাহেরপুর পৌরসভার সকল সেবা বন্ধ: ভোগান্তিতে পৌরবাসী

বাগমারা,প্রতিনিধি: রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানীভাতা ও সকল কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবিতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন তাহেরপুর পৌর শাখার উদ্যোগে অনির্দিষ্টকালের জন্য তাহেরপুর পৌরসভার সকল প্রকার সেবা বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে সারাদেশের ৩২৮টি পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানীভাতা ও সকল কর্মকর্তা- কর্মচারীদের রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর একদফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ঢাকা প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে।

এ দাবি আদায়ের লক্ষ্যে তাহেরপুর পৌরসভার কর্মকর্তা- কর্মচারীরা ঢাকায় অবস্থানের ফলে রোববার সকাল থেকে পৌরসভার ময়লা-আবর্জনা পরিস্কার না করা, সড়ক বাতি না জ্বালানোসহ অন্যান্য সকল প্রকার সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন পৌরবাসী।

এদিকে, ২২জুলাই পর্যন্ত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলমান থাকায় জন্মনিবন্ধন ও নাগরিক সনদপত্র নিয়ে নাগরিকরা পড়েছেন বেকায়দায়। স্বাস্থ্যসেবা শাখা বন্ধ থাকায় নাগরিকরা তাদের জন্মনিবন্ধন ও নাগরিক সনদপত্র উত্তোলন করতে পারছেন না।
এবিষয়ে তাহেরপুর পৌর প্রকৌশলী জাহিদুল ইসলাম জাহিদ মুঠোফোনে বলেন, দাবি আদায়ের লক্ষ্যে ঢাকায় অবস্থান করায় নাগরিকদের এ ভোগান্তি সৃষ্টি হয়েছে।

পৌরসভার কালেক্টর (জেলা সদস্য বাংলাদেশ পৌর সাভিস এ্যাসোসিয়েশন জাহাঙ্গির আলম মুঠোফোনে জানান, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য তাহেরপুর পৌরসভার সকল প্রকার সেবা বন্ধ থাকবে। তিনি আরো বলেন আমরা পৌরসভার কর্মচারি আমরা জনগনের সেবক,আমরাও চাইনা পৌরবাসি কষ্টে থাকুক কান্তুু আমাদের কিছু করার নেই দেশের পৌরসভায় বেতন- ভাতা ৪ হতে ৭০ মাস পর্যন্ত বকেয়া,পিএফ গ্রেচুইটি জমা হয়না বছরের পর বছর ধরে। তাই আমাদের আর পিছু ফিরে যাবার পথ নেই,তবে তিনি বলেন সরকার মহোদয় তাদের দাবি মেনে নেওয়ার ঘোষনা দিলে তারা আবার পৌরসভার সেবায় যোগ দিবেন।

তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীরা তাদের দাবি আদায়ের জন্য ঢাকায় অবস্থান করছেন। এ কারণে পৌরসভার সকল সেবা বন্ধ থাকায় পৌরবাসী সাময়িক বিড়ম্বনায় পড়েছেন।

মতিহার বার্তা ডট কম – ২০  জুলাই  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply